S.S.C Online Free Exam

আসছে বহু প্রতীক্ষিত Apple’s iWatch

টিউন   বার দেখা হয়েছে
সব জল্পনা-কল্পনা ও প্রতিক্ষার অবসান ঘটিয়ে আগামী ৯-ই সেপ্টেম্বর বহুল কাঙ্খিত স্মার্ট ওয়াচ- Apple’s iWatch বাজারে অবমুক্তির ঘোষণা দিয়েছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল।
হাতঘড়ির মতো হলেও আই-ওয়াচে থাকবে নানান সুবিধা। অ্যাপলের সর্বশেষ সংস্করণের অপারেটিং সিস্টেম (IOS) চালিত এই ঘড়িতে থাকছে একটি ক্ষুদে কম্পিউটার। এতে আধুনিক মানের প্রসেসর, RAM এবং ফ্লাশ মেমোরি করা হয়েছে। একটি স্মার্ট চিপ এর সাহায্যে বাঁকানো কাঠামোর এই ডিভাইসটি কণ্ঠ দ্বারা নিয়ন্ত্রণ করা যাবে।
মোবাইলের সুবিধা ছাড়াও আই-ওয়াচে থাকবে ১ দশমিক ৫ ইঞ্চি পর্দা, যাতে ব্যবহার করা হবে সীমিত ক্ষমতার ব্লুটুথ প্রযুক্তি। ন্যানো প্রযুক্তি ব্যবহারের ফলে এতে যেমন কম বিদ্যুৎশক্তি খরচ হবে, তেমনি আরও থাকবে অত্যাধুনিক মিউজিক কন্ট্রোল সিস্টেম। এ ছাড়া আইফোনের জনপ্রিয় বৈশিষ্ট্য গুলোও থাকছে এতে, যাতে কণ্ঠ নির্দেশনার মাধ্যমে ব্যক্তিগত সহকারীর কাজ করা যাবে।
নতুন প্রজন্মের এই যন্ত্রটিতে ইন্টারনেট ব্যবহারের সুবিধা, ফিটনেস ট্র্যাকিং, হৃদস্পন্দন ও পদক্ষেপ গণনার সুবিধা থাকবে। এটি আপনার দৈনন্দিন পদক্ষেপ গণনা এবং আপনার হার্ট রেটসহ বিভিন্ন স্বাস্থ্য বৈশিষ্ট্য জানাতে সক্ষম হবে।
অ্যাপলের প্রতিদ্বন্দ্বী স্যামসাং এবং সনি ইতিমধ্যে স্মার্টওয়াচ বাজারে ছেড়েছে। যাতেও ফিটনেসের খবর স্মার্টফোনে প্রদর্শিত হয়। অ্যাপলের স্মার্টওয়াচে বাড়তি সুবিধা হচ্ছে টাচস্ক্রিন এবং ইন্টারনেটের সংযোজন। এতে এমপিথ্রি,আইপড এবং আইফোনের সুবিধাও পাওয়া যাবে। এই যন্ত্রের মাধ্যমে ফিটনেসের খবর পাওয়া যাবে তাই নয়, একইসাথে তথ্য সংরক্ষণও করা যাবে। এর দাম হতে পারে ৪০০ ডলার ।

Share this article :

Post a Comment

 
Copyright © 2014. আইটি বিডি জোন - All Rights Reserved
Template Created by Shuvo Islam
^ উপরে ফিরে আসুন