S.S.C Online Free Exam

এখন থেকে MS Word ফাইল সেভ হবে অটোমেটিক, তাই হঠাত কারেন্ট গেলেও ডাটা হারাবে না !

টিউন   বার দেখা হয়েছে
আমরা সবাই MS Word এর সাথে পরিচিত। বিভিন্ন কাজে আমাদের এই MS Word এ কাজ করতে হয়। কিন্তু কাজ করতে করতে অনেক সময় সেভ করতে ভুলে যাই আমরা। সেভ করার কথা মনে থাকে না বা ভাবি কাজ শেষ করে সেভ করবো। কিন্তু যাদের ল্যাপটপ নাই বাই ডেক্সটপ এ UPS নাই তাদের যদি হঠাত করে কারেন্ট চলে যায় তখন আফসোস এর সীমা থাকে না কারন এতক্ষণ যে কাজ করলো সেভ না করার কারনে সব ডাটা চলে গেছে। তাই যদি এমন হয় যে আপনার ডাটা একটা নির্দিষ্ট সময় পর পর অটো সেভ হবে তাহলে কেমন হয়। হা বন্ধুরা আজকে কি অটো সেভ অপশন অন করবেন বা সময় কম করে দিবেন যাতে আপনার ডাটা একটা নির্দিষ্ট সময় পর পর অটো সেভ হবে।
যাহোক কাজের কথায় আসি। কি করে এই সেটিং করবেন। সাধারনত এটি অন থাকে তবে সম্য একটু বেশি দেয়া থাকে তাই আপনার কাজ হল সময় কম করে দেয়া।
প্রথমে MS Word ফাইল খুলুন। এরপর বাম দিকে অপশন বাটন এর উপর মাউস রেখে রাইট ক্লিক করে Customize Quick access toolbar এ ক্লিক করুন। না বুঝলে ছবির দিকে খেয়াল করুন।
এর পর নিছের ছবির জায়গায় আপনার ইচ্ছা মতো সময় দিন। সবশেষে OK ক্লিক করে বের হয়ে আসুন। বাস কাজ ওকে। যে সময় দিবেন সে সময় পর পর এখন থেকে আপনার ফাইল সেভ হবে অটোমেটিক।

 
Share this article :

Post a Comment

 
Copyright © 2014. আইটি বিডি জোন - All Rights Reserved
Template Created by Shuvo Islam
^ উপরে ফিরে আসুন